বাংলা সংস্কৃতি বলয়ের কুমিল্লা কেন্দ্রের আহবায়ক কমিটি গঠন; কুমিল্লায় হচ্ছে প্রথম বিশ্ব সম্মেলন

নিউজ ডেস্ক।।
কুমিল্লায় কবি নজরুল ইন্সটিটিউট কুমিল্লা কেন্দ্রে বাংলা সংস্কৃতি বলয়ের এক সভা মঙ্গলবার বিকালে অনুষ্ঠিত হয়েছে।

বলয়ের প্রতিষ্ঠাতা সদস্য বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব আবৃত্তি শিল্পী কাজী মাহতাব সুমন এবং সাময়িক বিশ্ব কমিটির সদস্য মোঃ আল আমীন ও দেলোয়ার হোসাইন আকাইদ এর উপস্থিতিতে কবি বিজন দাসের সভাপতিত্বে প্রথম বিশ্ব সম্মেলন প্রস্তুতি সভা ও ইফতার আয়োজন সম্পন্ন হয়।

সভায় কুমিল্লা শিল্প সাহিত্য সামাজিক সাংস্কৃতিক অঙ্গনের অনেকের মধ্যে উপস্থিত ছিলেন শাহীন শাহ, সাজিয়া আফরিন,কমল চন্দ দাস,রাসেল দেওয়ান,জুনায়েদ মোস্তফা, জাহ্নবী টিনা,সানজিদা রোমানা,তাসনোভা জেরিন,খায়রুল বাশার বাঁধন,নাবিল হাসান,আবু তালহা শোয়েব, মাসুম বিল্লাল মামুন প্রমুখ।

উক্ত সভায় সাংস্কৃতিক ব্যাক্তিত্ব আবৃত্তি শিল্পী রুবেল কুদ্দুস কে আহবায়ক এবং সাংস্কৃতিক সংগঠক এস এ এম আল মামুন কে সদস্য সচিব করে বাংলা সংস্কৃতি বলয়ের একুশ সদস্য বিশিষ্ট কুমিল্লা সংসদ গঠন করা হয়।

উক্ত সভায় বাংলা সংস্কৃতি বলয়ের আগামী ২ ও ৩ জুন কুমিল্লা বীরচন্দ্র গন পাঠাগার ও নগর মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম বিশ্ব সম্মেলন আয়োজনের প্রস্তুতিমূলক বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

আগামী ২৯ শে এপ্রিল কুমিল্লা নজরুল ইন্সটিটিউট কেন্দ্রে সন্ধ্যা ৭ টায় সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন এবং বর্ধিত সভা আয়োজনের সিদ্ধান্ত হয়। দুই দিন ব্যাপী প্রথম বিশ্ব সম্মেলন দুই বাংলার ১২টি অঞ্চলের প্রতিনিধি ও বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা প্রতিনিধি , রাষ্ট্রিয় অতিথিবর্গ, জনপ্রতিনিধিগন ও শিল্পযোদ্ধাদের অংশগ্রহণ থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page